Tuesday, December 1, 2020
Home > আন্তর্জাতিক > অন অ্যারাইভেল ভিসা স্থগিত শ্রীলংকা

অন অ্যারাইভেল ভিসা স্থগিত শ্রীলংকা

বোমা হামলার ঘটনার প্রেক্ষিতে আগামী ১ মে থেকে অন অ্যারাইভেল ভিসার কার্যক্রম বন্ধের ঘোষণা দিয়েছে শ্রীলংকা। বুধবার দেশটির পর্যটন মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছে। – খবর ইকোনমি নেক্সট।

ওই বিবৃতিতে শ্রীলংকার পর্যটনমন্ত্রী জন আমারাতুঙ্গা বলেন, দেশের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি কথা বিবেচনা করে আগামী ১ মে থেকে বিশ্বের ৩৯টি দেশের নাগরিকদের বিশেষ ভ্রমণ সুবিধা প্রদানে চালু করতে যাওয়া ‘অন অ্যারাইভাল ভিসা’ সুবিধা কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, হামলার ঘটনার তদন্তে দেখা গেছে, এ হামলার সঙ্গে বিদেশি সংশ্লিষ্টতা রয়েছে এবং আমরা চাই না এ বিশেষ সুবিধাটির কোনো অপব্যবহার করা হোক।

এদিকে শ্রীলংকার পর্যটন শিল্পকে আরো বেগবান করতে দেশটির সরকার চলতি বছরের মে থেকে অক্টোবর পর্যন্ত এ ভিসামুক্ত সুবিধা চালু করার সিদ্ধান্ত নিয়েছিল। তবে গেল রোববার রাজধানী কলম্বোসহ আশেপাশের এলাকাগুলোতে তিনটি চার্চ ও তিনটি হোটেলে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় এ সুবিধা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

খ্রিস্টানদের ধর্মীয় উৎসব ইস্টার সানডেতে ওই আত্মঘাতী হামলায় এখন পর্যন্ত প্রায় ৩৭০ জনের মতো নিহত হয়েছেন। এ হামলার দায় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট স্বীকার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *