Tuesday, December 1, 2020
Home > ফেনীর খবর > পরশুরামে মুহুরীর চর বিরোধ সমাধানের আশ্বাস।

পরশুরামে মুহুরীর চর বিরোধ সমাধানের আশ্বাস।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর মহাপরিচালক কে কে শর্মা পরশুরামে মুহুরীর চর বিরোধসহ সীমান্তের সকল সমস্যা দ্রুত সমাধান করা হবে বলে জানিয়েছেন ।  ১৫জুলাই বিকালে পরশুরামের বিলোনীয়া স্থলবন্দরে জিরো পয়েন্টে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।শর্মা  বলেন, ইতিমধ্যে সীমান্তের ছোট ছোট সমস্যাগুলোর ছক তৈরি করে সমাধানের জন্য দু’দেশের সরকার ব্যবস্থা নিতে শুরু করেছে।
সীমান্ত হত্যার বিষয়ে বিজিবি মহাপরিচালক আবুল হোসেন বলেন, সীমান্ত হত্যা  অনেক  কমেছে। আর এবারের আলোচনায় এটি বন্ধে দু’দেশের মধ্যে কর্যকর পদক্ষেপ নিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। একই সাথে জানান দু’দেশের সীমান্তে যে সকল বর্ডার হাট রয়েছে তা এক দিন থেকে দু’দিন চালু রাখার বিষয়টি বাণিজ্য মন্ত্রনালয়ে জানানো হয়েছে।
পরে বাংলাদেশের পক্ষ থেকে ৪ বিজিবির একটি চৌকস দল অব অনার শেষে বিএসএফ ও বিজিবি  প্রধান হেলিকপ্টার যোগে চট্টগ্রামের উদ্দেশ্যে চলে যান। সেখানে বিজিবির প্রশিক্ষণ কোর্সের সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহন করতে আরো তিনদিন অবস্থান করবেন।
এসময় ডেপুটি রিজিয়ন কোমান্ডার জিল্লুল হক, ফেনীস্থ ৪ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল কামরুল ইসলাম, কুমিল্লা ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল গোলাম সরোয়ার, উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রুহুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *