Thursday, March 4, 2021
Home > আন্তর্জাতিক > প্রিন্সকে জড়িয়ে খাগোসি হত্যায় চাঞ্চল্যকর তথ্য

প্রিন্সকে জড়িয়ে খাগোসি হত্যায় চাঞ্চল্যকর তথ্য

সৌদি আরবের সাংবাদিক জামাল খাসোগি হত্যাকাণ্ডের বিষয়ে বেরিয়ে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। তাকে কে, কারা এবং কিভাবে হত্যা করেছে- এ নিয়ে নিশ্চিত কোনো তথ্য এখনো মেলেনি। এবার যেমন তাকে হত্যায় সৌদি আরবের সরাসরি সম্পৃক্তার অভিযোগ পাওয়া গেছে।

তুরস্কের সরকারপন্থী পত্রিকা ডেইলি ইয়েনি সাফাকের প্রতিবেদন এমন তথ্যই জানিয়েছে। এতে বলা হয়েছে, জামাল খাসোগিকে হত্যার ঠিক আগ মুহূর্তেই তিনি সরাসরি সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে কথা বলেন। আর ফোন রাখার পরপরই গুপ্তঘাতকরা খাসোগিকে হত্যা করেন।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এ বিষয়টি তুরস্কের সরকারি কর্মকর্তারা এখন পর্যন্ত যাচাই-বাছাই বা প্রকাশ করেনি। তবে পত্রিকাটি এ খবর দিয়েছে। এছাড়া এরই মধ্যে সরকারপন্থী অনেক পত্রিকা ও মিডিয়া আগেভাগে যেসব তথ্য ফাঁস করছে তা তদন্তে সত্য প্রমাণিত হয়েছে।

জানা গেছে, সৌদি কনসুলেটে ঢোকার সঙ্গে সঙ্গে খাসোগিকে আটক করা হয়। এরপর মোহাম্মদ বিন সালমান ফোনে তাকে রিয়াদে ফিরে আসতে বলেন। কিন্তু রিয়াদে ফিরে গেলেই তাকে গ্রেফতার কিংবা হত্যা করা হবে-এমন আতঙ্কে খাসোগি ক্রাউন প্রিন্সের সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। ওই সময় তাকে হত্যা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *