Thursday, November 14, 2019
Home > ফিচার > বিনা কসরত পাঁচ উপায়ওজন কমান!

বিনা কসরত পাঁচ উপায়ওজন কমান!

অতিরিক্ত ওজনের সমস্যায় শতকরা ৫০ শতাংশ মানুষ ভুগছেন। অনেকেই প্রতিদিনের কর্মব্যস্ত জীবনে এক্সারসাইজ করার সময় বের করতে পারেন না। অন্যদিকে জগিং করা বা নিয়মিত ব্যায়াম করা খুব সহজ কাজ নয়। তাই আপনি যদি জগিং, যোগাসন বা বিনা কসরত করে ওজন কমানোর উপায় খুঁজছেন? জেনে নিন তবে-

তুলসীর বীজ

তুলসীর উপকারিতা সম্পর্কে নতুন করে নিশ্চয়ই কিছু বলার অপেক্ষা রাখে না। তুলসী গাছের বীজ ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড, অ্যান্টি-অক্সিডেন্টস এবং প্রোটিনের একটি ভালো উৎস। যা অতিরিক্ত ওজন কমাতে নানা ভাবে কাজ করে। কিছুক্ষণ পানিতে ভিজিয়ে রাখার পর এটি আপনি যেভাবে ইচ্ছে খেতে পারেন। সালাদে মিশিয়ে বা কাটা ফলের ওপর ছড়িয়ে ইত্যাদি।

ওজন মেশিন

ওজন মাপার মেশিন! অবাক হচ্ছেন নিশ্চয়ই! মনে প্রশ্ন জাগছে যে মেশিন আবার ওজন কমাবে নাকি? যদি বলি হ্যাঁ! তবে সরাসরি নয়। মনোবিজ্ঞানীরা বিশ্বাস করেন, আপনি যখন নিয়মিত ওজন মেশিনে আপনার ওজন মাপবেন, আপনি স্বয়ংক্রিয়ভাবে নিজের ওজন নিয়ন্ত্রণের জন্য অনুরূপ পদক্ষেপ গ্রহণ শুরু করবেন।

গ্রিন টি

গ্রিন টির উপকারিতা সম্পর্কে নিশ্চয়ই শুনেছেন? ওজন কমানোর পাশাপাশি এটি আরও অন্যান্য উপকারে আসে। নিয়মিত ২ থেকে ৩ কাপ গ্রিন টি পান করা শুরু করুন। তারপরে ২ থেকে ৩ মাস পরে ফলাফল দেখুন।

চিয়ার বীজে

চিয়ার বীজের অনেক উপকারিতা রয়েছে। এর মধ্যে একটি হলো আপনি নিয়মিত এটি গ্রহণের মাধ্যমে আপনার ওজন নিয়ন্ত্রণ করতে পারেন।

অয়েল ম্যাসাজ

যেকোনো তেল নিয়ে শরীরের চর্বিযুক্ত স্থানে ম্যাসাজ করুন। শক্ত পাথরের ওপর দড়ি ঘষলে যেমন পাথরে দাগ পড়ে, তেমনই তেলও চর্বি গলাতে কাজ করে।  নিয়মিত অতিরিক্ত চর্বিতে তেল ম্যাসাজ করুন। এটি কিছুটা সময় নেবে, তবে আপনি ভাল ফলাফল পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *