Tuesday, December 10, 2019
Home > খেলা > ব্যালন ডি’অর জয় করলেন সুপারস্টার লিওনেল মেসি।

ব্যালন ডি’অর জয় করলেন সুপারস্টার লিওনেল মেসি।

রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জয় করলেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। সারা বিশ্বের সাংবাদিকদের ভোটে তিনি হারিয়েছেন লিভারপুলের ডাচ তারকা ভার্জিল ফন ডাইক ও জুভেন্টাসের পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে। 

অভূতপূর্ব এই অর্জনের পর সবাইকে ধন্যবাদ জানিয়েছেন মেসি। তিনি বিশ্বাস করেন, বিশ্ব ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে আরো কয়েক বছর সেরাটা দিয়ে যেতে পারবেন। 

এতদিন চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোর সঙ্গে ৫টি করে ব্যালন ডি’অর নিয়ে শীর্ষস্থান ভাগাভাগির করছিলেন মেসি। সোমবার রাতে সিআর৭ কে ছাড়িয়ে গেলেন বার্সা তারকা। প্যারিসে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে মেসির হাতে পুরস্কার তুলে দেন গতবারের বিজয়ী লুকা মদ্রিচ। এর আগে মেসি সবশেষ এই পুরস্কার জিতেছিলেন ২০১৫ সালে।

দারুণ এই প্রাপ্তির পর নিজের পরিবার এবং ক্লাব সতীর্থ ও সাংবাদিকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন লিওনেল মেসি। ফরাসি গণমাধ্যম লেকিপের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, যেসব সাংবাদিক আমাকে ভোট দিয়েছেন এবং বেছে নিয়েছেন, তাদের আমি ধন্যবাদ দিতে চাই। তাদের জন্যই আমি এই পুরস্কার পেয়েছি। আমার ক্লাব সতীর্থদেরও ধন্যবাদ জানাতে চাই। এমন অর্জন অবিশ্বাস্য, সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

তিনি বলেন, আমার পরিবার এবং আমার সন্তানদের আমি ধন্যবাদ দিতে চাই। আমার স্ত্রী আমাকে বলেছে, আমার কখনোই স্বপ্ন দেখা, পরিশ্রম করা, উন্নতি করা এবং আনন্দ করা বন্ধ করা উচিৎ নয়। আমি ঈশ্বরকে ধন্যবাদ জানাতে চাই।

বার্সার জার্সি গায়ে গত মৌসুমটা দারুণ কাটিয়েছেন মেসি। তার নৈপূণ্যে লা লিগায় টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হয় বার্সেলোনা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ও কোপা দেল রের ফাইনালে খেলে কাতালানরা। এসময় লা লিগায় সর্বোচ্চ ৩৬ গোল করেন তিনি। জিতেছিলেন পিচিচি ট্রফি ও গোল্ডেন শ্যু। চ্যাম্পিয়ন্স লিগেও সর্বোচ্চ ১২ গোল করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *