Thursday, November 14, 2019
Home > Uncategorized > শ্রীলংকার কোচ হচ্ছেন হোয়াটমোর!

শ্রীলংকার কোচ হচ্ছেন হোয়াটমোর!

বাংলাদেশের ক্রিকেটানুরাগীদের কাছে ভালোবাসার এক নাম ডেভ হোয়াটমোর। কোচ হিসেবে তিনি শ্রীলংকাকে জিতিয়েছেন বিশ্বকাপ। বাংলাদেশের আজকের অবস্থানে আসার পেছনে পঞ্চপান্ডবদেরও কারিগর ও ছিলেন তিনি। অথচ সেই ডেভ হোয়াটমোর এখন কিনা কোনো জাতীয় দলের সঙ্গেই কাজ করছেন না!

ডেভ হোয়াটমোর বর্তমানে কোচিং করাচ্ছেন ভারতের রাজ্য দল কেরালাকে। রঞ্জি ট্রফির দলটির সঙ্গে চুক্তিবদ্ধ অবস্থায় রয়েছেন তিনি। তবে লংকান ক্রিকেট বোর্ড তাকে আবার ফেরার প্রস্তাব দিয়েছে। তাতে পুরোপুরি সম্মতি প্রকাশ না করলেও হোয়াটমোর আগ্রহ প্রকাশ করেছেন বলে জানা যায়।

শেষপর্যন্ত দুই পক্ষের কথা পাকা হয়ে গেলে হোয়াটমোরের আবারো জাতীয় দলের কোচ হিসেবে ফেরা হতেই পারে।  

হোয়াটমোর নিজের আগ্রহের কথা প্রকাশ করে জানান, ‘কেরালা দলটির সঙ্গে এটা আমার তৃতীয় ও শেষ বছরের চুক্তি চলছে। শ্রীলংকার ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে পারলে আমি খুশি হব।’ 

তবে ইচ্ছে হলেই কেরালা রাজ্য ক্রিকেট সংস্থাকে বিদায় বলতে পারবেন না হোয়াটমোর। চুক্তির নিয়ম অনুযায়ী, দায়িত্ব ছাড়ার অন্তত তিন মাস আগে পদত্যাগের ব্যাপারে অবহিত করতে হবে। 

লংকানদের অবশ্য অতো তাড়াও নেই কোচ নিয়োগে। স্বদেশী হাই প্রোফাইল কোচ চন্ডিকা হাথুরুসিংহে দলটিকে এনে দিতে পারেননি তেমন কোনো সফলতা। কাজেই দীর্ঘমেয়াদী সাফল্যের খোঁজে থাকা দলটি হোয়াইটমোরের জন্য একটু অপেক্ষা করতেই পারে! 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *