Saturday, July 13, 2024
Home > আন্তর্জাতিক > অসৎ গণমাধ্যম পুরস্কার চালু করবো, সঙ্গে থাকুন: ট্রাম্প

অসৎ গণমাধ্যম পুরস্কার চালু করবো, সঙ্গে থাকুন: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগ থেকেই ট্রাম্পের সঙ্গে গণমাধ্যমের সম্পর্কটা খুব বেশি জমে ওঠেনি। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পরও বিভিন্ন সময় মূলধারার সংবাদমাধ্যমগুলোর তীব্র সমালোচনা করেছেন তিনি। এবার মার্কিন গণমাধ্যমকে একহাত নিতে ‘সবচেয়ে অসৎ ও দুর্নীতিগ্রস্ত’ সংবাদমাধ্যম পুরস্কার চালুর ঘোষণা দিয়েছেন ট্রাম্প। খবর ইউএসএ টুডের।
মঙ্গলবার রাতে এক টুইটে ট্রাম্প লিখেছেন, আগামী সোমবার ৫টায় (স্থানীয় সময়) এ বছরের ‘মোস্ট ডিজঅনেস্ট অ্যান্ড করাপ্ট মিডিয়া অ্যাওয়ার্ড’ ঘোষণা করতে যাচ্ছি আমি।’ ট্রাম্পের ওই তালিকায় সিএনএন, এবিসি নিউজ, টাইম ম্যাগাজিনের নাম অবশ্যই থাকবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।ট্রাম্প আরও লিখেছেন, ‘এ পুরস্কারের ক্যাটাগরিতে ভুয়া সংবাদমাধ্যমগুলোর অসততা এবং বাজে সাংবাদিকতার বিষয়গুলো থাকবে। সঙ্গে থাকুন।’
ট্রাম্প অবশ্য তার এই ‘ভুয়া’ গণমাধ্যমের তালিকায় তার পছন্দের চ্যানেল ফক্স নিউজকে বাদ রেখেছেন। গত বছরের নভেম্বরে এক টুইটে তিনি লিখেছিলেন, ফক্স বাদ দিয়ে সিএনএনসহ টিভি নেটওয়ার্কগুলোর মধ্যে কারা সবচেয়ে অসৎ, দুর্নীতিগ্রস্ত- তা নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করা যেতে পারে। গত বছরের ২৮ ডিসেম্বর ট্রাম্পের প্রচার শিবির থেকে তার সমর্থকদের কাছে একটি ইমেইল বার্তা পাঠানো হয়। এতে সমর্থকদের ‘কিং অব ফেইক নিউজ’ শিরোপার জন্য সংবাদমাধ্যম নির্বাচনের আহ্বান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *