Sunday, July 3, 2022
Home > খেলা > আইসিসির অ্যান্টি করাপশনে প্রথম নারী

আইসিসির অ্যান্টি করাপশনে প্রথম নারী

আন্তর্জাতিক ক্রিকেটের অভিভাবক আইসিসি প্রথমবারের মতো অ্যান্টি করাপশন ইউনিটে একজন নারী ম্যানেজার নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। আইসিসির অ্যান্টি করাপশন ইউনিটের মহা ব্যবস্থাপক অ্যালেক্স মার্শাল এ তথ্য জানিয়েছেন।

সম্প্রতি আইসিসির এই গুরুত্বপূর্ন পদটি শূণ্য হয়েছে। ধর্মভীর যাদভের ছেড়ে দেয়া পদে নিয়োগ দেয়া হবে এই নারীকে। নিয়োগ দেয়ার আগে এ নারীর পরিচয় জানাতে রাজি হননি অ্যালেক্স।

তবে নিশ্চিত করেছেন প্রথমবারের মতো আইসিসির অ্যান্টি করাপশনে নারী ম্যানেজার হিসেবে নিয়োগ পাবেন ভারতীয় নাগরিক।

অ্যালেক্স বলেন, এখনই আমরা সে নারীর পরিচয় জানাচ্ছি না। আনুষ্ঠানিকভাবে চুক্তি সাক্ষর হওয়ার পরেই তার পরিচয় জানানো হবে। খুব শীঘ্রই সে তার কাজ শুরু করবে।

ধর্মভীরের স্থানে যোগ দেয়া নারী বীর সিং যাদভ, অ্যারি ডি বিয়ার, জন রোডস, পিটার ওশিয়া ও রিক রেয়নল্ডসের সাথে কাজ করবেন।

অ্যালেক্স আরও জানিয়েছেন অ্যান্টি করাপশন ইউনিটের কর্মকর্তাদের নিয়ে বুধবার তিনদিনের একটি সেমিনারের আয়োজন করবে আইসিসি। যেখানে ভারতীয় ক্রিকেট বোর্ডের অ্যান্টি করাপশনের প্রধান অজিত সিং উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে আইসিসির অ্যান্টি করাপশন ইউনিটের মহা ব্যবস্থাপক বলেন, আমাদের অ্যান্টি করাপশন ইউনিটের বেশ কিছু কর্মকর্তা এই সেমিনারে অংশ নিতে পারবেন না।

এই সেমিনারের কারণে এশিয়া কাপের কোন ম্যাচে সমস্যা হবে না। আমাদের প্রতিনিধি দল এশিয়া কাপের সবসগুলো ম্যাচেই উপস্থিত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *