Saturday, July 13, 2024
Home > Uncategorized > চট্টগ্রাম বিভাগকে বাংলাদেশ থেকে ফেনী নদী পর্যন্ত আলাদা করার ষড়যন্ত্র করছে

চট্টগ্রাম বিভাগকে বাংলাদেশ থেকে ফেনী নদী পর্যন্ত আলাদা করার ষড়যন্ত্র করছে

গত ২৬ ও ২৭শে সেপ্টেম্বর দুটো স্ট্যাটাস দিযেছিলাম। বলেছিলাম ফেনী নদী পর্যন্ত চট্টগ্রাম বিভাগকে বাংলাদেশ থেকে আলাদা করার ষড়যন্ত্র করছে আমেরিকা। এবং এও বলেছিলাম, এই দুটো কাজ করা হবে বৌদ্ধ উপজাতি এবং হিন্দুদের মাধ্যমে। এজন্য বৌদ্ধ ও হিন্দুদের মুসলমানদের বিরুদ্ধে একজোট করা হচ্ছে।
গতকাল বিষয়টির সত্যতা দেখলাম, পশ্চিমবঙ্গে হিন্দুত্ববাদীদের এক মিছিলে। সেখানে গ্লোগান দেয়া হচ্ছে- “হিন্দু বৌদ্ধ ভাই ভাই, “রোহিঙ্গা মুসলমানের রক্ষা নাই” যদি সত্যিই বাংলাদেশের চট্টগ্রাম বিভাগ নিয়ে হিন্দু-বৌদ্ধরা কিছু করে, তবে সেটা সামাল দেয়ার দায়িত্ব কার ?রশাসন যদি মুসলিশ শূণ্য করে, শুধু হিন্দু-বৌদ্ধ দ্বারাই গঠিত হয়, তখন তারা কি বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র সামাল দিতে পারবে?
নাকি নিজেরাই লিপ্ত হবে দেশকে ভাগ করতে ??
গত কয়েকদিন যাবত ফেসবুকে বান্দরবান জেলার প্রশাসনের বিভিন্ন কর্মকর্তার লিস্ট ঘোরাঘুরি করছে, যেখানে দেখা যাচ্ছে, শুধু হিন্দু ও বৌদ্ধ দিয়ে তৈরী করা হয়েছে পার্বত্য জেলা বান্দরবানের প্রশাসন।
বিশেষ উদ্দেশ্য মানে চট্টগ্রাম বিভাগকে বাংলাদেশ থেকে বিচ্ছিন্ন করার টার্গেট নিয়েই সেখানে প্রশাসনকে মুসলিম শূণ্য করা হয়েছে, সাজানো হয়েছে শুধু বৌদ্ধ ও হিন্দু দ্বারা। গণতান্ত্রিক রাষ্ট্রে এ ধরনের বৈষম্যমূলক প্রশাসনিক তালিকা কখনই স্বাভাবিক হতে পারে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *