Saturday, May 8, 2021
Home > খেলা > চ্যাম্পিয়ন্স লিগের পরে কোপা দেল রেতেও হার মেসিদের, ত্রিমুকুট অধরা

চ্যাম্পিয়ন্স লিগের পরে কোপা দেল রেতেও হার মেসিদের, ত্রিমুকুট অধরা

সময়টা একেবারেই ভাল যাচ্ছে না বার্সেলোনার। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম পর্বে এগিয়ে গিয়েও দ্বিতীয় পর্বে হতশ্রী পারফরম্যান্স করে হারতে হয় লিয়োনেল মেসিদের।

চ্যাম্পিয়ন্স লিগে হারের ক্ষত এখনও দগদগে মেসিদের। এর মধ্যেই কোপা দেল রে-তে হারতে হল বার্সাকে। এই টুর্নামেন্ট নিজেদের কুক্ষিগত করে ফেলেছিল বার্সেলোনা। ৩০ বারের চ্যাম্পিয়ন তারা। সেই বার্সাকেই কোপা দেল রে-তে শেষমেশ থামতে হল ভ্যালেন্সিয়ার কাছে। মেসি একমাত্র গোল করে ব্যবধান কমানোর চেষ্টা করলেও বার্সার হার এড়ানো সম্ভব হয়নি। ১১ বছর পরে ভ্যালেন্সিয়া আবারও জিতল কোপা দেল রে।
প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে বার্সেলোনা। ২১ এবং ৩৩ মিনিটে ভ্যালেন্সিয়ার হয়ে গোল দু’টি করেন কেভিন গামেইরো এবং রডরিগো। প্রথমার্ধের প্রায় বেশিরভাগ সময় মেসিকে বোতলবন্দি করে রেখেছিল ভ্যালেন্সিয়া।

দ্বিতীয়ার্ধে মেসি বেশ ক’ বার ভ্যালেন্সিয়ার গোল লক্ষ্য করে শট নিলেও ৭৩ মিনিটে ব্যবধান কমান আর্জেন্টাইন মহাতারকা। মেসির গোলে আশা বেড়েছিল সমর্থকদের। কিন্তু হার এড়ানো সম্ভব হয়নি। কোপা দেল রে-তে হারের পরে আর্নেস্টো ভালভার্দের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। যদিও ক্লাবের প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমিউ কোচের পাশে দাঁড়িয়েছেন। তিনি বলেছেন, ‘‘ভালভার্দের সঙ্গে এখনও চুক্তি রয়েছে। এই হারের জন্য ম্যানেজার দায়ী নন।’’ এক মাস আগেও লা লিগা চ্যাম্পিয়ন হয়ে উৎসবে মেতে উঠেছিল বার্সা। মেসিরা ভেবেছিলেন ত্রিমুকুট জিতবেন। সেই স্বপ্ন ভেঙে গেল বার্সার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *