Saturday, July 13, 2024
Home > ফিচার > নখের রাণীরা!

নখের রাণীরা!

নারীর ফ্যাশনে বড় নখের জনপ্রিয়তা বহু কাল আগে থেকেই। বর্তমান সময়ে বড় নখের উপর বিভিন্ন আঁকিবুকিতে নখের সৌন্দর্য্য দ্বিগুণ বাড়ানো হয়। আর এজন্য অনেকেই বড় ফলস নখ পড়েন আবার দীর্ঘস্থায়ীভাবে অনেকে বহু যত্নে হাতের নখ বড় করেন। তবে আপনি কি শুনেছেন নখ ফ্যাশনে কেউ কেউ আবার এখন নয় ইঞ্চি পরিমাণ নখ লম্বা করছেন! অবাক হচ্ছেন! নিউ জার্সির নেয়ার্ক শহরে মারিয়া অর্টিজের ‘জেইন ই্উনিসেক্স বিউটি স্যালুন’ নামক নখের স্যালনে এমন নখ ফ্যাশন প্রেমীরা প্রতিদিন জড়ো হন। সেখানে তারা দৈনন্দিন জীবন ও বড় নখ নিয়ে জীবন-যাপনের আনন্দ, পরীক্ষা এবং কষ্ট সম্পর্কিত বিভিন্ন অভিজ্ঞতা ভাগাভাগি করেন।

নখ টেকনিশিয়ান হিসেবে বিশেষ দক্ষতা অর্জন করেই মারিয়া তার স্যালুনের কার্যক্রম শুরু করেন। তিনি নখ বিষয়ক বিশেষ সহায়তা প্রদান করেন তার স্যালুনে। এরপর একেক করে বড় নখওয়ালা নারীরা ভিড় জমাতে থাকেন তার স্যালুনে। এরপর মারিয়া সেসব নারীদের নিয়ে একটি দল প্রতিষ্ঠা করেন। মারিয়ার একেক জন ক্লায়েন্টের হাতের নখ কমপক্ষে আট ইঞ্চি লম্বা। তার এসব ক্লায়েন্টরা মাসে একবার ম্যানিকিউর করাতে আসেন মারিয়ার স্যালুনে। প্রত্যেকের নখ ম্যানিকিউর করে ডিজাইন করতে মারিয়ার কমপক্ষে সাত ঘন্টা সময় লাগে। আর এ পরিসেবার জন্য মারিয়া জন প্রতি ১০০ ডলার করে নেন।
মারিয়া একজন ট্রান্সজেন্ডার হওয়া স্বত্ত্বেও বিশ্বে নিজের অবস্থান ঠিক করতে লড়াই করে চলেছেন। এখন তার সঙ্গে যোগ হয়েছে তার এসব নখওয়ালা বোনেরা। যারা প্রকৃতপক্ষে মারিয়াকে ভালবাসে। এ বিষয়ে ৪২ বছর বয়সী মারিয়া ‘বারক্রফট টিভি’কে বলেন, আমরা কোন দল নয় বরং একটি ছোট কমিউনিটি। এখানকার সকলেই আমরা বোনের মত। এটা একটি পরিবার। আমরা একসঙ্গে ঘুরতে যাই, খাওয়া-দাওয়া করি, গল্প করি। যখন বাইরে দল বেঁধে বের হই তখন সবাই আমাদের দেখে খুশি হয়। আমাদের নখের ডিজাইন পছন্দ করে। তারাও নখ বড় করতে আগ্রহী হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *