Tuesday, November 30, 2021
Home > খেলা > মেসির জোড়া গোলে বার্সার শেষটা সুখের হলো না

মেসির জোড়া গোলে বার্সার শেষটা সুখের হলো না

এইবারের মাঠে পিছিয়ে পড়ার পর লিওনেল মেসির জোড়া গোলে এগিয়ে গিয়েছিল এরনেস্তো ভালভেরদের দল। কিন্তু শেষ পর্যন্ত জেতা হয়নি কাতালান ক্লাবটির। রোববার স্থানীয় সময় বিকেলে ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা।

খেলার শুরুতে ভুল করে বসে বার্সা। আর সেই সুযোগ ভাল করে কাজে লাগায় এইবার। ২০তম মিনিটে বাঁ দিক থেকে উড়ে আসা বল ঠেকাতে গিয়ে ডি-বক্সে পড়ে যান জেরার্দ পিকে। সেই সুযোগে এইবারের ফরোয়ার্ড সের্হি এনরিচ ছোট করে বাড়ান বাঁ দিকে। কোনাকুনি শট নেন মার্ক কুকুরেইয়া। বল গোলরক্ষক ইয়াসপের সিলেসেনের আয়ত্ত্বের মধ্যেই ছিল; কিন্তু তার হাতের নিচের দিকে লেগে বল জালে জড়ায়।

পাল্টা জবাব দিতে দেরি করেনি চ্যাম্পিয়নরা। খানিক পর দুই মিনিটের মধ্যে দুবার জালে বল পাঠিয়ে দলকে এগিয়ে দেন মেসি। ৩১তম মিনিটে গোছানো এক আক্রমণে আর্তুরো ভিদালের দারুণ পাস ধরে দুরূহ কোণ থেকে সমতা ফেরান মেসি। পরের মিনিটে নিজেদের অর্ধ থেকে ইভান রাকিতিচের বাড়ানো বল ধরে অনেকটা এগিয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন তারকা। চলতি লিগে সর্বোচ্চ গোলদাতার এটি ৩৬তম গোল।
সিলেসেনের আরেকটি ভুলে বিরতির ঠিক আগে আবারো গোল হজম করে বার্সেলোনা। আক্রমণ ঠেকাতে ডি-বক্সের বাইরে বেরিয়ে এসে হেড করেন ডাচ গোলরক্ষক। আলগা বল পেয়ে জোরালো হাফ-ভলি করেন আর্জেন্টাইন মিডফিল্ডার পাবলো দে ব্লাসিস। নিজের জায়গায় ফিরে তা ঠেকানোর সময় পাননি সিলেসেন।

৬১তম মিনিটে দলকে আবারও এগিয়ে নেয়ার দারুণ সুযোগ পেয়েছিলেন পিকে। কিন্তু মালকমের গোলমুখে বাড়ানো বলের নাগাল পাননি স্প্যানিশ ডিফেন্ডার। ৮১তম মিনিটে ছোট ডি-বক্সের বাইরে ফাঁকায় বল পেয়ে কুকুরেইয়া অবিশ্বাস্যভাবে উড়িয়ে মারলে অমিমাংসিতভাবে শেষ হয় আসরের শেষ ম্যাচটি।

চলতি আসরে বার্সেলোনার এটি নবম ড্র; হেরেছে তিনটি ম্যাচে। ৮৭ পয়েন্ট নিয়ে এবারের লিগ শেষ করল টানা দ্বিতীয়বার ও মোট ২৬তম শিরোপা জেতা বার্সেলোনা।

ঘরোয়া ডাবল জয়ের লক্ষ্যে আগামী শনিবার কোপা দেল রের ফাইনালে ভালেন্সিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *